Episodios

  • রোমান্টিক সং হিসেবে গানটা আমার খুব ভাল লাগে। গানটা গেয়ে আমি খুব আনন্দ পেয়েছি। আমি মনেকরি গানটা সবার ভাল লাগবে। আমি অনেক দিন মিউজিক নিয়ে কাজ করছি। মিউজিক আমার সবসময়ই ভাল লাগে। আমি নিজের ইচ্ছা থেকে মিউজিক করি।
    মিউজিক কোরতে আমি কখনো ক্লান্ত হই না। মিউজিক আমাকে এনার্জি দেই। আমার সমস্ত ক্লান্তি দূর করে দেই। আমি সবসময়ই মিউজিক এঞ্জয় করি। আমার ভাল লাগে মিউজিক নিয়ে চিন্তা কোরতে, সূর নিয়ে চিন্তা কোরতে, মেলোডি নিয়ে চিন্তা কোরতে।
    আমার মাথাই থিমটা হটাত চলেআসে। আমার লাইফ এ অবশ্য অনেকবার এরকম হয়েছে আমি রাস্তা দিয়ে হাঁটছ আর রিক্সা তে করে সুন্দর একটা মেয়ে গেল আর আমি তার দিকে তাকিয়ে থকলাম। গানটা বর্তমান এর যারা যুবক তাদেরকে নিয়ে গাওয়া। আমি অনেক সমই খেয়াল করি। যারা রাস্তাই হাটে তারা কিন্তু বেশির ভাগ সমই মেয়ে পটানোর একটা সুজক খুজে। অনেক সমই তাদেরকে ফলো করে। তাদের সাথে বন্ধুত্ব কোরতে চাই।
    এ যুগের যারা ইয়ং বয় তারা অনেক হান্দসাম হই। তাদের চলাফেরা তাদের হাবভাব অনেকটা দাখের মত। তারা এখন প্রেম করার আগে বন্দুত্ত কোরতে চাই। এখন তারা বেশিরভাগ সমই ফেসবুকে কাটাই। হটাত কোন মেয়ে কে পছন্দ হলে ব্যাস ফেসবুকে খোজা শুরু।
    আমি এই গানটা করার সমই অনেক কিছু নিয়ে ভেবেছি। গানের কথাগুল আমার কাছে খুব ভাল লেগেছে। আমি অনেক বার অনেক কথা চেঞ্জ করেছি। অনেক সূর চেঞ্জ করাছি। এক এক সমই গানটা আমার কাছে এক এক রকম মনে হয়েছে।

  • মিউজিক এর আইডিয়া টা আমার মাথাই হটাত চলে আসে। আমার মিউজিক এর ধারা সাধারনত এরকম না। আমি মাইনলি রোমান্টিক মেলোডি ধারার মিউজিক করি। এই গানটা আমি অনেক দ্রুত করাছি। অনেকটা বলা যাই ২ থেকে ৩ দিনের ভেতরে। আমি জাস্ট মাথা থেকে গানের কথা এর সুর সরাতে পারছিলামনা। অন্য কনদিকে মনোযোগ দিতে পারছিলামনা। তাই গানটা অনেক দ্রুত কাজ করাছি। আমার ভেতর থেকে অনেক বাধা আসছিল জাতে গানটা আমি না করি কিন্তু শেষমেশ না করে পারলাম না।
    আমি আসলে একটু চুপচাপ টাইপ গান গাইতে ভালবাসি। এই ধরনের গান আমি সাধারনত গাই না। কিন্তু ঐযে বললাম নিজেকে ধরে রাখতে পারিনি তাই।

  • ¿Faltan episodios?

    Pulsa aquí para actualizar resultados

  • গান্টার বীটস প্রথমে আমার কাছে উইকেড এর মত মনে হচ্ছিলো পরে বুঝলাম ভুল মনে হচ্ছিলো। দেন আমি বীটস চেঞ্জ করলাম। পিয়ানো ঢূকালাম তার পরো কেমন যেন ঠীক মনে হোছীলো না। আমি যখন ইউটিউব এ ভিডিও আপলোড করি তখন প্রথমে আমি কোন ভিউ পেতাম না দেন আমি কিছু কীওয়ার্ড সার্চ করা শুরু করি। আমি দেখলেম আমার ভিডিও লোকজন ভিউ করছে। আমি অবশ্য ইউটিউব মিউজিক রিসার্চার না। আমি মাইনলি মিউজিক মিউজিক রিসার্চার। তার পর ও আমার অনেকটা সমই ইউটিউব এ বেই হই। খুব বেশি ভিউ পাই টা ঠিক না। আসলে ভিউ নিয়ে আমার তেমন মাথা বাথা নাই। আমি যদি মিউজিক ভাল করি তাহলে আমার ভিউ এর দরকার নাই। এই গানটা আমি কিছুতেই ছন্দে আনতে পারছিলাম না। আমি কয়েকবার সুর চেঞ্জ করেছি। কোনটাই ভাল লাগছিল না। অনেকক্ষণ রেওয়াজ করলাম। সুর মিলছেনা। কি করি। কিচ্ছু মাথাই আসছেনা। কনকিছু ভাল লাগছেনা টেনশন বাড়ছে। কিছুক্ষণ থামিএ দিলাম। কিছুক্ষণ রেস্ট নিলাম। কিছুতা পানি খেলাম। এই গানে আমি অনেকবার সুর চেঞ্জ করেছি। তার পরো আমার কাছে মনে হই কথাও যেন ফাকা আছে। আমি অনেকবার চেষ্টা করি ঠিক করার। অবশেষে সুরটা আমার পছন্দ হল। আমি যখন ভএজ নিয়ে কাজ করি তখন অনেক সমই লিড এর সাথে আসে না। ড্রামস এবং লিড আমি আগে করে রাখি। পরে আমি ভইজ করি। আমার কাছে এটি সুবিধা হই। তার পর আমি ব্যাকগ্রাউন্ড মিউজিক করি। আমি যখন ব্যাকগ্রাউন্ড মিউজিক করি তখন আমার খুব মজা লাগে। এটার ফিলিংস একটু অন্যরকম। এটা শুধু বাড়তে থাকে। কমাতে চাইলেও কমানো যাইনা। আমি মেইনলি মিউজিক কম্পজ করি, ভোকাল দেই, সুর করি। এভ্রিথিং আমি নিজে করি। আইডিয়া গুলো যখন মাথাই আসে আমি পুরোটা লিখে ফেলি। সবকিছু সাজিয়া নি। তারপর শুরু করি। অনেক সমই হই কি আমি যখন কম্পোজ কোরতে বসি তখন আমার মাথাই কিছু থাকেনা। আমি যখন গান নিয়ে চিন্তা করি তখন আমি অন্য একটা জগত এ চলে যাই। ছোটবেলা আমি অনেক রবীন্দ্র সঙ্গিত শুনতাম। আমার ফেভারিট গান ছিল "বধু কোন আলো লাগলো চোখে"। গানটা আমি সবসময়ই গেতাম। আমার গলাই গানটা বেশ মানাত। আমার এক মামা ছিল গান পাগল। সারাদিনশুধু গান আর গান। আমাদের বাসাই যখন আসত তখন হারমুনি আর ডুগি তবলা নিয়ে বসত আর শুরু হত গান। মজার মজার সব গান।

  • গানটি আমি প্রথমে ড্রামস দিয়ে শুরু করি। দেন আমি গানটার পিয়ানো তে যাই। ছন্দটা আমি মনে মনে গুন গুন করি। প্রথমে মিলছিলনা আস্তে আস্তে ঠিক হল। সকালে উঠে আমি ফ্রেশ হয় কফি খাই মিউজিক নিয়ে বসি। গানের কথা গুলো মনে মনে গুন গুন করি। আমার ইউটিউব এ একটি চ্যানেল আছে কাক্কু গিটার বাজাই নামে। আমি আমার মিউজিক সাখানে আপলোড করি। কম্পোজিশন আমি খুব চিন্তা ভাবনা করে করি। আমি বেশির ভাগ সময়ই মিউজিক কম্পোজিশন করি কিক, পিয়ানো, অ্যান্ড গিটার। আমি অনেকক্ষণ মিউজিকটা কে বাজতে দি। অনেকক্ষণ ধরে শুনি। নতুন কিছু অ্যাড করি। আবার শুনতে থাকি। আবার কিছু অ্যাড করি। আবার কিছুক্ষণ ছাড়তে থাকি। শুনতে থাকি। যখন রিদম টা মিলে যাই তখন আমার খুব ভাল লাগে। তারপর আবার শুরু করি।
    আমি যখন গিটার বাজাই তখন পিক চিন্তা করি না। আমি শুধু ইচ্ছা মত ছাড়তে থাকি। কোন কিছু মাথাই রাখি না। তবে মাঝে মাঝে মনে হইয়ে পিক দিয়ে সুর করি। আমি মেইনলি সকালে ভএজ রেকদ করি। মাঝের মধ্যে সমস্যা হই। বাসার ভেতর অনেক নয়েজ হই।তার পরো চেষ্টা করতে থাকি। অনেক ব্যাকগ্রাউন্ড নয়েজ আসে। খুব বিরক্ত লাগে তের পরো কিছু করার থাকেনা। কখনো কখনো ঠাণ্ডা লেগে যাই। কণ্ঠ ভাল আসেনা। অপেক্ষা করি। গানটির কথা, সুর, ছন্দ এবং গানটি আমার গাওয়া।

  • উষ্ণ গানটি আমি সামার সংগ হিসাবে চিন্তা করছি। আমি গানটি করার সময়ই শুধু ভাবছিলাম গানটি কেমন হবে। আসলে আমি জানিনা গানটা কেমন হয়েছে । আশা করি ভাল হয়েছে। গানটা আমার অনেক পছন্দের। এই গানটা আমি অনেক ভালবাসে গেয়েছি। আশা করি আপনাদের ভাল লাগবে। কখনো কখনো উত্তেজিত হইয়ে কাজে ভুল করে ফালি পরে মনে হই কাজ মানেই ভুল করা। ছোট বেলা থেকে আমি বিভিন্ন মিউজিক শুনতাম। সেগুলো কে গাওয়ার চেষ্টা করতাম। অনেক আগে আমি একটা মিউজিক ব্যান্ড এর সাথে জড়িত ছিলাম। পরে ছেড়ে দেই। তারপর অনেক দিন মিউজিক থেকে আলাদা ছিলাম।



    আমি কোন সময়ই মন থেকে শান্তি পেতাম না বার বার ভেতর থেকে ডাক আসত। কিন্তু সময়ই করে উঠতে পারতামনা। সব কিছুরি একটা সময়ই লাগে। আর লাগে মন থেকে একটা ডাক যেটা সব সমই আসেনা।

  • শুধুই তোমার গানটি আমি নিজের মত করে গাওয়ার চেষ্টা করাছি। আমার মনে হয় গানটি ভাল হয়েছে। আমি বেশির ভাগ সমই গান শুনতে পছন্দ করি। আমি যখন গান করি সেই সময় গুলো আমার খুব ভাল লাগে। আমার কাছে বর্তমানে গান করার কোন স্টুডিও নাই আমি ভবিষ্যৎ এ একটি স্টুডিও করার চিন্তা করছি। আমি মিউজিক সবসমই পছন্দ করি। মিউজিক আমার খুব ভাল লাগে। আমার পরিবারের সবাই মিউজিক পছন্দ করে। আজ একটা নতুন কাজ করছি। মনে মনে একটা উত্তেজনা কাজ করছে। কি হবে বুজতে পারছিনা। গান গাওয়ার সময় আমার ভেতরে ভই কাজ করে। বাসাই বসে করি একটু লজ্জাও লাগে। পরিবারের সবার সামনে গান গাওয়া একটু লজ্জাতো হবেই। এখন আমি মেইনলি মিউজিক তৈরি নিয়ে কাজ করছি। পাশা পাশী অন্য কিছু করতে হবে। নতুন নতুন মিউজিক কিভাবে করছে কিভাবে নতুন এলবাম গুলো কাজ করছে এগুলো জানতে হবে। তাদের দাইল্য আপডেট গুলো মাথাই রাখতে হবে। এটা কিভাবে করব আমি জানিনা।

  • Visit the YouTube Music Channel to find today’s top talent, featured artists, and playlists. Subscribe to see the latest in the music world.
    Selimul Hoque is an Bangladeshi singer, songwriter, music philosopher, song lyric writer, audio music director and professional musician.